মনোহরগঞ্জে বালিয়াকান্দি খাল খনন কাজ উদ্বোধন

আকবর হোসেন :

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো: তাজুল ইসলামের আন্তরিকতায় কুমিল্লা-চাঁদপুর-ব্রাহ্মণবাড়ীয়া জেলা সেচ এলাকা উন্নয়ন প্রকল্পের আওতায় বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) কর্তৃক বাস্তবায়িত কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার মৈশাতুয়া ইউনিয়নের ঘাগরিয়া খালের শাখা খাল বালিয়াকান্দি খালের পুন:খনন কাজের শুভ উদ্বোধন করা হয়েছে।

গোয়ালিয়ারা গ্রামের হাজী শহিদের দোকান থেকে বশৈয়া নরেদ্র ডাক্তারের বাড়ি পর্যন্ত খালটি খনন করায় মৈশাতুয়া ইউনিয়নের ৯টি গ্রামের মানুষ ও সাধারণ কৃষকরা উপকৃত হবে। এই খালের দুই পাশে প্রায় আট হাজার একর জমি রয়েছে। উপজেলা সমন্বয়ন কমিটির মিটিংয়ে কয়েকবার বালিয়াকান্দি খালটি খনন করার জন্য প্রস্তাব উত্থাপন করা হয়। পরে উপজেলা প্রশাসন খালটি খননের জন্য বিএডিসি এর কাছে প্রস্তাব প্রেরণ করেন। পরে এলজিআরডি মন্ত্রী মো: তাজুল ইসলামের সুপারিশ ও নির্দেশনাক্রমে বিএডিসি কর্তৃপক্ষ উক্ত খালটি খননের উদ্যোগ গ্রহণ করেন।

বুধবার বালিয়াকান্দি খাল খনন কাজের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানা, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও কুমিল্লা জেলা পরিষদের সদস্য মাষ্টার আবদুল কাইয়ুম চৌধুরী, বিএডিসির সহকারী প্রকৌশলী (নির্মাণ) মো: ইয়াকুব আলী মিয়া, উপসহকারী প্রকৌশলী (সেচ) মো: বেলাল হোসেন, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি মাষ্টার সোলাইমান, সাংগঠনিক সম্পাদক আবুল বাশার মজুমদার, মৈশাতুয়া ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুল আজিজ, উপজেলা যুবলীগের আহ্বায়ক দেওয়ান জসিম উদ্দিন, ঠিকাদারি প্রতিষ্ঠান হাজেরা এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী গাজী কামাল হোসেন, মৈশাতুয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, স্থানীয় ওয়ার্ড মেম্বার মো: জসিম উদ্দিন, প্রবাসী নুরুল ইসলামসহ আরো অনেকে। খাল খনন উদ্বোধনের সময় স্থানীয় এলাবাসী কাজটি দেখার জন্য ভীড় জমায়। দীর্ঘদিনের দাবি পূরণ করায় স্থানীয় এলাকাবাসী এলজিআরডি মন্ত্রী মো: তাজুল ইসলামের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!